রূপালী ব্যাংকে সিনিয়র অফিসার (৬০) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

রূপালী ব্যাংকে সিনিয়র অফিসার (৬০) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। রূপালী ব্যাংক বাংলাদেশ ব্যাংক এর অধীনে একটি রাষ্ট্রায়ত্ত বাণিজ্যিক ব্যাংক। রূপালী ব্যাংক ১৯৭২ সালে প্রতিষ্ঠিত হয়।  বর্তমানে দেশে রূপালী ব্যাংকের ২৬টি আঞ্চলিক অফিস এবং দশটি বিভাগীয় অফিস  রয়েছে। ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য রূপালী ব্যাংকে নিম্নবর্ণিত সংখ্যক শূন্য পদসমূহে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের অনলাইনে দরখাস্ত আহ্বান করা হয়েছে। আমরা রূপালী ব্যাংকে আগ্রহী প্রার্থীদের আবেদন করার জন্য প্রয়োজনীয় সমস্ত তথ্য আমাদের ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করেছি।

পদের নাম:  সিনিয়র অফিসার ( এসিস্ট্যান্ট নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার) (১৮ সাল ভিত্তিক) পদে ৬০ জনকে নিয়োগ দেওয়া হবে। Job ID No 10110 যা  আবেদন ফি প্রদানের সময় নির্ধারিত স্থানে ব্যবহার করতে হবে। ভুল জব আইডি নম্বর ব্যবহারপূর্বক ফি জমা দিলে আবেদন সম্পন্ন হবে না এবং কোনোক্রমেই সিস্টেম হতে জমাকৃত টাকা ফেরত পাওয়া যাবে না।

বেতন স্কেল: জাতীয় বেতন স্কেল ২০১৫ এর টাকা ২২০০০-২৩১০০-২৪২৬০…-৪৮১২০-৫০৫৩০-৫৩০৬০ স্কেল এবং তৎসহ নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা।

শিক্ষাগত যোগ্যতা:
ক) ২য় শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রী অথবা ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স এ স্নাতক ডিগ্রী।

(খ) শিক্ষা জীবনে কোন পর্যায়েই ৩য় বিভাগ বা শ্রেণী গ্রহণযোগ্য নয়।
গ) গ্রেডিং পদ্ধতিতে প্রকাশিত ফলাফলের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের ০২/০৬/২০০৯ ও ০২/০৩/২০১০ তারিখের প্রজ্ঞাপন নং শিম/ শাঃ১১/৫-১(অংশ)/৫৮২ এবং শিম/ শাঃ১১/১৯-১/২০০৭/১৭৪ অনুযায়ী বর্তমান প্রচলিত জিপিএ বা ক্ষেত্রমত, সিজিপিএ এর বিপরীতে পূর্বের ১ম ও ২য় বিভাগ/শ্রেণি নিম্নরূপে নির্ধারিত হবেঃ

(১) এস.এস.সি এবং এইচ.এস.সি পরীক্ষার ফলাফলের ক্ষেত্রে- জিপিএ ৩  বা তদূধ্ধ্ব জিপিএ ২.০০ থেকে ৩.০০ এর কম প্রথম বিভাগ দ্বিতীয় বিভাগ।

(২) বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত সিজিপিএ এর ক্ষেত্রে অর্জিত সিজিপিএ
সমতুল্য শ্রেণি বা বিভাগ ৪.০০ পয়েন্ট স্কেলে
৫.০০ পয়েন্ট স্কেলে ৩.৭৫ বা তদূধ্ধ্ব
২.৮১৩ বা তদূ্ধ্ব কিন্তু ৩.৭৫ এর কম প্রথম বিভাগ/শ্রেণি দ্বিতীয় বিভাগ/শ্রেণি ৩.০০ বা তদূধ্ব্ব ২.২৫ বা তদূধ্ব্ব কিন্তু ৩.০০ এর কম

ঘ) প্রার্থীকে Aptitude Test এবং প্রোগ্রার্মিং ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
ঙ) কোন স্বীকৃত পেশাদার কম্পিউটার  সোসাইটির সদস্য হতে হবে।

বয়স (০১/০৭/২০১৯) তারিখে:

ক) মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ব্যতীত সকল প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর।

খ) মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

আবেদনপত্র  জমাদানের শেষ তারিখ: ০২ ডিসেম্বর ২০২০,  রাত ১১.৫৯ টা পর্যন্ত।
Tracking Page সংগ্রহের শেষ তারিখ:  ৬ ডিসেম্বর ২০২০, তারিখ, রাত ১১.৫৯ টা পর্যন্ত।

আবেদন ফি এর পরিমান: পরীক্ষার ফি অফেরতযোগ্য টা. ২০০/- (টাকা দুইশত মাত্র) যা ডাচ বাংলা ব্যাংক লিমিটেড এর পেমেন্ট গেটওয়ে ‘রকেট’ এর মাধ্যমে প্রদান করতে হবে।

আবেদন পদ্ধতি: ক) অনলাইন এপ্লিকেশন ফরম: শুধুমাত্র বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd) এর অনলাইন এপ্লিকেশন ফরম পূরণের মাদ্যমে আবেদন করতে হবে। অনলাইন এ আবেদন দাখিলের সময় ফরম পূরণ করার নিয়ম ও অন্যান্য শর্তাবলী ওয়েবসাইটেই পাওয়া যাবে।

খ)  প্রার্থীর বিবরণ: পার্থীর নাম, পিতা ও মাতার নাম এসএসসি অথবা সমমানের সনদে যেভাবে লেখা আছে অনলাইনে আবেদন ঠিক সেভাবে লিখতে হবে।

গ) প্রার্থীর স্থায়ী ঠিকানা: প্রার্থীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত জাতীয়তা সনদে উল্লিখিত স্থায়ী ঠিকানা প্রার্থীর স্থায়ী ঠিকানা হিসেবে উল্লেখ করতে হবে। তবে অবিবাহিত মহিলা প্রার্থীগণ আবেদন দাখিলের পরে বিবাহবন্ধনে আবন্ধ হলে যথাযথ প্রমাণ সাপেক্ষে স্বামীর স্থায়ী ঠিকানার অনুকূলে নিজের স্থায়ী ঠিকানা পরিবর্তন করতে পারবেন।

ঘ) ছবি: বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ইতঃপূর্বে আবেদনকৃত প্রার্থীগণ বিদ্যমান ছবি ব্যবহার করে আবেদন করতে পারবেন। তবে নতুন প্রার্থীকে অবশ্যই অনলাইন এ্যাপ্লিকেশন ফরম এর নির্ধারিত স্থানে ৬০০x৬০০ pixel এর কম বা বেশী নয় এবং ফাইল সাইজ ১০০ কেবি এর বেশী নয় এরূপ মাপের অনধিক তিন মাস পূর্বে তোলা রঙিন ছবি (সাদা ব্যাকগ্রাউন্ড সম্বলিত) স্ক্যান করে আপলোড করতে হবে।

 

Leave a Comment